Tuesday, April 7th, 2020




করোনা ভাইরাস সচেতনতায় একযোগে প্রচারণায় ব্যস্ত মতলব দক্ষিণ থানা পুলিশ ও মতলব ফায়ার স্টেশন!!

মোঃ আশরাফুল জাহান শাওলিন, মতলব দক্ষিণ: আজ 4 এপ্রিল মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের নির্দেশে উপজেলার নায়েরগাঁও বাজারে বিভিন্ন অলিগলি ঘুরে করনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ জনাব স্বপন কুমার আইচ এবং মতলব ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মোঃ আসাদুজ্জামান। এ সময় মতলব দক্ষিণ থানা এবং মতলব ফায়ার স্টেশনের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ জনাব স্বপন কুমার আইচ বলেন, “করোনা ভাইরাস নিয়ে গ্রামের মানুষদের মাথা ব্যাথা নেই। নিরদ্বিধায় তারা গল্পের আসর,খেলাধুলা ইত্যাদি নিয়ে সময় ব্যয় করছে। করোনা ভাইরাস সম্পর্কে বলতে গেলে তারা নিস্তব্ধতা, সৃষ্টিকর্তার দোহাই, গুজব ও বিদেশিরা সংক্রমণ হচ্ছে বলে অন্যকে বুঝানোর চেষ্টা করাচ্ছে। একবার যদি এই সকল এলাকায় করোনা ভাইরাস ছরিয়ে পরলে কি হবে সৃষ্টিকর্তা ছারা কেউ বলতে পারবে না। সবাইকে বলতেছি আপনার যদি ঐ সকল মানুষদের বুঝাতে সচেষ্ট হন তাহলে আমাদের দেশ কোন ভাবে করোনা ভাইরাস বিস্তার করতে পারবে না। USA,UK,ইতালি, জার্মানী ও চীনের মত উন্নত দেশের চিকিৎসা ব্যবস্থা আমাদের তুলনায় অনেক অনেক উন্নত। তারা যদি এই ভাইরাস নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে আমাদের দেশে কোন ক্রমে যদি নিজ নিজ সচেতনতার অবহেলায় একবার বৃদ্ধি পায় কি হবে কেউ জানে না। তাই সবাই ঘরে ,থাকুন নিরাপদ থাকুন!”

মতলব ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মোঃ আসাদুজ্জামান জনসাধারণকে উদ্দেশ্য করে বলেন:
১) নিজেকে সর্বদায় পরিস্কার ও পরিচ্ছন্ন রাখবেন।
২) জনবহুল জায়গা থেকে বিরত থাকবেন।
৩) অতি প্রয়োজন ছারা বাহিরে যাবেন না। বিশেষ করে পর্যটন এলাকা থেকে বিরত থাকবেন।
৪) বিদেশে থেকে আগত কেউ থাকলে কোয়ারেন্টাইন থাকার পরামর্শ দিবেন।
৫) কোন ধরনে হালকা জ্বর,সর্দী কাসী হলে নিকটস্থ ডাক্তার কাছে পরামর্শ নিয়ে ঔষধ খাবেন।
৬) শ্বাস-প্রশ্বাস কষ্ট হলে হসপিটালের যাবেন।
৭) বড় ধরনে অনুষ্ঠান থেকে বিরত থাকবেন।
৮) প্রয়োজনে কোন নিদিষ্ট জায়গাকে লকডাউন করতে হবে।
৯) গ্রামে ও জেলাশহরগুলোকে মানুষেরা অনেকে করোনা ভাইরাস সম্পর্কে অজানা তাদেরকে সচেতনতাবোধ করতে হবে এবং ধর্মে দোয়াই না দিয়ে বিষয়টি নিয়ে সিরিয়াসলি হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ